ভাষার গান
- ইউসুফ হাফিজ ০৪-০৫-২০২৪

বাংলা তুমি মায়ের ভাষা
তুমি আমার মায়ের আশা
তুমি হলে সৃতির পাতায়
করুণ ইতিহাস,

তোমায় নিয়ে স্বপ্ন দেখি
তোমায় নিয়ে গল্প লেখি
তুমি আমার শহীদ ভাইয়ের
প্রতি প্রীতিরাশ,

তুমি সবার কথা বলা
বাহাদুরের মত চলা
বঙ্গমাতার বক্ষে তুমি
সর্ববৃহৎ আশ,

বাংলা তুমি পুষ্প ফুটা
তুমি নতুন সূর্য উঠা
তোমার লাগি বায়ান্নতে
অশ্রুঝরা মাস,

তুমি এলে আট ফাগুনে
শত মায়ের রাত জাগুনে
তোমার তরে রফিক-সালাম
হয়ে গেল লাশ,

বাংলা তুমি মায়ের ভাষা
তুমি আমার মায়ের আশা
তুমি হলে সৃতির পাতায়
করুণ ইতিহাস।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।